ফিজি সিটিজেনশিপ পাওয়ার সহজ শর্তাবলী! - বিদেশে চাকরি ডট কম

বিদেশে চাকরির খবর, কম্পানি সম্পর্কে সঠিক তথ্য,বেতন ও অন্যান্য বিষয়ে তথ্য সরবরাহ করা হয়। আমরা কোন বিনিময় ছাড়াই সহযোগিতা করি সাদকায়ে জারিয়াহ এর আশায়।

নিয়মিত নামাজ কায়েম করুন, কারন কিয়ামতের দিন সর্বপ্রথম নামজের হিসাব নেয়া হবে। অনুরোধক্রমে - ঞ্জিঃ মোহাম্মদ জাহাঙ্গীর আলম -পরিচালক, বিদেশে চাকরি ডট কম। বিদেশে চাকরি ডট কম কাওকে চাকরি দেয়না, বিদেশ আনেনা, এজেন্ট ধরিয়ে দেয়না, ভিসা দেয়না, কোন আর্থিক লেনদেন করেনা, শুধুমাত্র বাংলাদেশীদের সচেতন করে এবংকোন বিনিমিয় ছাড়ায় সহযোগিতা করে

আমার খাঁটি পণ্য ক্রয় করে সহায়তা করুন।

Tuesday, September 25, 2018

ফিজি সিটিজেনশিপ পাওয়ার সহজ শর্তাবলী!

ফিজির সিটিজেনশিপ নেন সহজেই - বিদেশে চাকরি ডট কম এর অনুসন্ধান


আসসালামু আলাইকুম। আশা করি সবাই সুস্থ আছেন। অনেক বাংলাদেশী ভাই ফিজিতে আসতে আগ্রহী। তবে তাদের আগ্রহ বেশি ফিজি সিটিজেনশিপ ঘিরে। 

বসবাসের জন্য ফিজি অত্যন্ত সুন্দর দেশ। এদেশের আবহাওয়া আমাদের দেশী লোকের জন্য খুবই অনুকূল। এদেশে রাজনৈতিক কোন ঝামেলা নেই জনগণের মাঝে। একারণে অনেক বাংলাদেশী ভাই এদেশের সিটিজেন হয়েছেন।

বিদেশ চাকরি ডট কম কে অনেক  ভাই প্রশ্ন করে থাকেন,
১। ফিজিতে কতদিন পর সিটিজেনশিপ পাওয়া যাই।
২। ফিজির সিটিজেন হতে কত দিন সময় লাগে?
৩। ফিজির সিটিজেনশিপ পাওয়ার পর কি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে যাওয়া যায়?

এই পোস্টে শুধুমাত্র ফিজি সিটিজেনশিপ নিয়ে আলোচনা করা হবে। পরবর্তীতে তিন নম্বর প্রশ্নের জন্য আলাদাভাবে লেখা দিব ইনশাআল্লাহ। 

ফিজির সিটিজেন পেতে করণীয়:
ফিজি সরকার বর্তমানে কয়েকটি ক্যাটাগরিতে বিদেশীদের ফিজি সিটিজেনশিপ দিয়ে থাকে। তার মধ্যে অন্যতম হচ্ছে কেও যদি সর্বমোট পাঁচ বছর ফিজিতে অবস্থান করে তবে সে ফিজি সিটিজেনশিপ পাওয়ার আবেদন করার যোগ্যতা অর্জন করবেন।
তবে শর্ত হচ্ছে,
আপনাকে পাঁচ বছর এখানে থাকতে হবে,
কম্পানি থেকে ছুটিতে বাংলাদেশে গেলে সেটা গণনা হবেনা,

আরও কিছু শর্তাবলী:
ফিজি সরকার তাদের সাইটে কিছু শর্তাবলী দিয়েছেন এর মধ্যে প্রথমেই দুটা বলেছি। এছারাও
১। আপনাকে ইংরেজি ভাষায় দক্ষতার প্রমান হিসেবে কাগজপত্র জমা দিতে হবে,
২। আবেদন ফি বাবদ ৫৩৯৬ ফিজিয়ান ডলার দিতে হবে,
৩। ফিজিতে আপনার কি কি অবদান আছে বা করতে পারবেন সেটার একটি লিখিত কপি দিতে হবে। তবে এসমস্ত কাগজপত্র এদেশের আইনজীবি তৈরি করে দেন। 

আবেদন জমা দেয়ার পূর্বে আরও কিছু বিষয় আপনাকে খেয়াল রাখতে হবে যেমন,   এদেশে আপনি যে আয় করছেন সেটার একটা অংশ এদেশের ব্যাংকে জমা রাখবেন সেভিংস অ্যাকাউন্টে। এর কাগজপত্র জমা দিকে কিছু সুবিধা পাওয়া যাবে। 

আবেদন গ্রহণযোগ্য হওয়ার গ্যারান্টি কেও দিতে পারবে না। এটা ফিজি সরকারের উপর নির্ভরশীল। আপনি যদি সব শর্তাবলী মেনে সঠিকভাবে আবেদন করেন তবে আশা করি হয়ে যাবে। এমন হতে পারে আপনাকে হয়তো একটু বেশিদিন অপেক্ষা করতে হবে, তবে কপাল ভালো হলে পেয়ে যাবেন ফিজি সিটিজেন।

ফিজি সিটিজেন পাওয়ার পর বেশিরভাগ লোকের স্বপ্ন থাকে নিউজিল্যান্ড অথবা অস্ট্রেলিয়া যাওয়ার। এটার জন্য কি করবেন সেটা অন্য লেখায় তুলে ধরবো। সবাই ভাল থাকবেন। ধন্যবাদ 

[ ফিজি সম্পর্কে আরও জানার জন্য আমাদের অন্য লেখাগুলো পড়ে দেখুন। জেনে বুঝে বিদেশে আসেন, দেশী লোকজনকে যে কোন প্রয়োজনে সহযোগিতা করেন। আপনাদের কোন প্রশ্ন থাকলে কমেন্ট করুন। ইনশাআল্লাহ পোস্ট আকারে দেয়া হবে যেন সবার উপকারে আসে।ফিজির  সমস্ত লেখা ফিজি থেকেই পোস্ট করা হয়ে থাকে। সুতরাং ইহা  ১০০% সঠিক।  ]

বিশেষ ঘোষনাঃ

""বিদেশে চাকরি ডট কম কোন বিনিময় ছাড়াই সহযোগিতা করে, কম্পানির বর্তমান অবস্থা, দালালের কথা যাচাই , ভিসা চেক ইত্যাদি জানতে আমাদের সাইট বিভিন্য লেখা পড়ে দেখুন অথবা আমাদের ঠিকানায় প্রশ্ন করুন""