নিজেই চাকুরী খোঁজ করুন সহজেই! - 01 - বিদেশে চাকরি ডট কম

বিদেশে চাকরির খবর, কম্পানি সম্পর্কে সঠিক তথ্য,বেতন ও অন্যান্য বিষয়ে তথ্য সরবরাহ করা হয়। আমরা কোন বিনিময় ছাড়াই সহযোগিতা করি সাদকায়ে জারিয়াহ এর আশায়।

নিয়মিত নামাজ কায়েম করুন, কারন কিয়ামতের দিন সর্বপ্রথম নামজের হিসাব নেয়া হবে। অনুরোধক্রমে - ঞ্জিঃ মোহাম্মদ জাহাঙ্গীর আলম -পরিচালক, বিদেশে চাকরি ডট কম। বিদেশে চাকরি ডট কম কাওকে চাকরি দেয়না, বিদেশ আনেনা, এজেন্ট ধরিয়ে দেয়না, ভিসা দেয়না, কোন আর্থিক লেনদেন করেনা, শুধুমাত্র বাংলাদেশীদের সচেতন করে এবংকোন বিনিমিয় ছাড়ায় সহযোগিতা করে

আমার খাঁটি পণ্য ক্রয় করে সহায়তা করুন।

Saturday, August 11, 2018

নিজেই চাকুরী খোঁজ করুন সহজেই! - 01

আপনি পড়াশোনা শেষ করেছেন? পরিচিত কেও নেই?  কোন টেনশন নেই. সহজেই চাকুরী পাওয়ার পথ বলে দিচ্ছি.


আমি কেন চাকুরী পাচ্ছিনা?

পড়াশোনা শেষ সেই কবে করেছেন. এখনো চাকুরী হচ্ছেনা. সবাইকে বলছেন চাকুরী হচ্ছেনা. নিজেকে কি একবার জিজ্ঞেস করেছেন কেন আমার চাকুরী হচ্ছে না?
আচ্ছা একবার প্রশ্ন করুন নিজেকে
  • আমাকে কেন নিচ্ছেনা ,
  • আমি আসলে কি জানি,
  • আমার কি দক্ষতা আছে,
  • আমি মানুষটা কেমন
  • আমি ছাত্র অবস্থায় কি শিখেছি ইত্যাদি
ভাই এখন সময় বদলেছে,  বিজ্ঞানের অগ্রগতি হয়েছে শুধু আপনার কোন অগ্রগতি হয়নি! এই জন্য চাকুরী হচ্ছেনা.
আচ্ছা আপনি নিজে বুকে হাত দিয়ে বলেনতো কিছু কাজ না জানা লোককে কি আপনি নিজে চাকুরী দিবেন আপনার প্রতিষ্ঠানে? হয়তো সহজে দিবেননা! তাহলে আপনাকে কেন নিবে?
সময় আছে এখনো শুরু করার, নিজেকে বদলার. ধৈর্য্য ধরুন তিন মাস আর শুখুন,
1. ইংরেজি স্পিকিং
2. ইংরেজি রাইটিং
3. কম্পিউটার এর সাধারণ জ্ঞ্যান
4. Microsoft Word
5. Microsoft Excel
6. Microsoft PowerPoint
7. Email লেখা ও পাঠানো
8. কিছু লোকের সামনে সুন্দর ভাবে গুছিয়ে কথা বলা,
এবার একটা সুন্দর সিভি বানান আর ইন্টারভিউ দেন স্মার্ট ভাবে. দেখেনতো চাকুরী হয়কিনা.

প্রথমে নিজে প্রশ্ন করুন,
1. আমি কোন পজিশনে চাকুরী করতে চায়!
2. এই পজিশন এ চাকুরী পেতে সাধারণত কি কি লাগে!
3. কোন কোন অভিজ্ঞতা প্রয়োজন পড়ে!
4. আমার নিজের মধ্যে এগুলো কতটুকু আছে!
5. যে পজিশনে চাকুরী করতে চান এতে কি কি দায়িত্ব পালন করতে হয়!
6. সিভি সম্পর্কে কতটুকু ধারণা আছে!
.
উপরের বিষয়গুলো একটা খাতায় লিখুন. লিখিতে যদি মন না চায় তাহলে বুঝলাম আপনার জব পাওয়ার সম্ভাবনা থাকলেও জবে খুব মজা পাবেননা.
.
আমাদের মধ্যে একটা ভুল ধারণা আছে যে অভিজ্ঞতা ছাড়া চাকুরী পাওয়া যাইনা! এটা সম্পুর্ন ভুল ধারণা!
.
আপনার যদি তিন মাস সময় থাকে তবে নিজেকে একটু সময় দিন চাকুরী পেয়ে যাবেন. কিভাবে পাবেন সেটার জন্যই এত কথা বললাম.  এবার আসুন আসল কথায়.
.
ধরুন আপনি ..................হিসেবে চাকুরী পেতে চাচ্ছেন. 

বিশেষ ঘোষনাঃ

""বিদেশে চাকরি ডট কম কোন বিনিময় ছাড়াই সহযোগিতা করে, কম্পানির বর্তমান অবস্থা, দালালের কথা যাচাই , ভিসা চেক ইত্যাদি জানতে আমাদের সাইট বিভিন্য লেখা পড়ে দেখুন অথবা আমাদের ঠিকানায় প্রশ্ন করুন""